বাংলাদেশের বিরুদ্ধে আম্পায়ারের সিদ্ধান্তই ভুল।

Labels: ,



১৯ মার্চ বাংলাদেশ-ভারতের মহারণ নিয়ে বিতর্ক তুঙ্গে। আইসিসির সমালোচনা বিশ্বজুড়ে। ভারতের বিরুদ্ধে বাংলাদেশের কোয়ার্টার ফাইনালের ম্যাচে যা হয় এটাকে আম্বায়ারের ভুল বলতে নারাজ অনেকেই।
মেলবোর্নে কয়েকটি ভুল সিদ্ধান্ত দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন পাকিস্তানের আম্পায়ার আলিম দার ও ইংলিশ আম্পায়ার ইয়ান গোল্ড।
কোয়ার্টার ফাইনালের এই ম্যাচ নিয়ে টুইট করেছেন বলিউড অভিনেতা অর্জুন রামপাল। সেখানে তিনি বলেন, বাংলাদেশের বিরুদ্ধে আম্পায়ারের সিদ্ধান্তই ভুল।
টুইটারে তিনি লিখেছেন, ৩০২ রান ভালো স্কোর। বাংলাদেশও যেকোনো অঘটন ঘটাতে পারে। দুভার্গ্যজনকভাবে দুইটি সিদ্ধান্ত দেওয়া হয়েছে তাদের বিরুদ্ধে। এবার ভারতের উচিৎ ভালো বোলিং করা।

ঘটনাটি ঘটে ইনিংসের ৪০তম ওভারে। সে সময় ৯০ রানে ব্যাট করছিলেন রোহিত। ওই ওভারে চতুর্থ বলটি ফুলটস দিয়েছিলেন রুবেল। বলটিতে বাউন্ডারি মারতে গিয়ে ডিপ মিড উইকেটে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দেন রোহিত। কিন্তু লেগ আম্পায়ার আলিমদার বোলিং প্রান্তে থাকা ইয়ান গোল্ডকে ‘নো’ বলের সঙ্কেত দেন।
এর আগে মাশরাফির বলে সুরেশ রায়নার এলবিডব্লিউর একটি সিদ্ধান্তও নাকচ করে দেন ইয়ান গোল্ড। বাংলাদেশের রিভিউর আগে তা আউটের সিদ্ধান্ত দিলেও দিতে পারতেন তিনি।
পরে রিয়াদের বলটি নিশ্চিত ছয়। সেটাকে ক্যাস আউট দেয় আম্বায়ার। কোয়ার্টার ফাইনালের মত ম্যাচে এ ধরনের অনিয়ম মেনে নেয়া যায় না বলে তোলপাড় বয়ে যাচ্ছে।

0 comments:

Post a Comment